ফিলিস্তিনি কষ্ট অনুভবে জয়া

Posted by

বিনোদন প্রতিদিন: রোববার সকালে ফিলিস্তিনে হত্যাকাণ্ড নিয়ে ফেইসবুকে নিজের ক্ষোভ প্রকাশ করেছেন দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রী।

জয়া লিখেছেন, “ফিলিস্তিনের ছবি দেখছি অনলাইনে, খবরের কাগজে, টেলিভিশনের পর্দায়। বোমা ফেলা হচ্ছে নিরীহ মানুষজনের ওপর; আক্রমণ চলছে হাসপাতালেও। একটি ছবিতে দেখেছিলাম পরিবারের সবাই মারা পড়েছেন, আর সবার লাশের সামনে বসে আছেন বেঁচে যাওয়া একজন মাত্র মানুষ। “এ পর্যন্ত এগারো হাজার হাজারের বেশি মানুষ মারা গেছেন। এর মধ্যে শিশু মারা গেছে চার হাজারের বেশি।” “আমার বা আমাদের জীবন তো চলছে, কিন্তু ওদের জীবন তো প্রতিটা মুহূর্তে মৃত্যুর মুখোমুখি। তাদের অসহায়তা দেখে গলাটা বুঁজে আসে।” তবে‘সুদিন’ ফিরবে, এই প্রত্যয়ে জয়া লিখেছেন, “এই হত্যাকাণ্ড থামুক। শিশুরা খেলা করুক রোদেলা মাঠে, খেজুর গাছের নিচে। নিজের দেশে দেশছাড়া এই মানুষগুলো নিজেদের ঘরে ফিরুক। ওদের বাঁচানোর জন্য পৃথিবীর বড় বড় মানুষেরা কি এক হতে পারেন না? এটা কি খুব বড় প্রত্যাশা?”

গাজার চারদিকে এখন শুধু ধ্বংসস্তুপ। হাসপাতালগুলোতে নিহত ও আহতদের স্বজনের আহাজারি। স্কুল, মসজিদ বা অ্যাম্বুলেন্স কোনও কিছুই হামলা থেকে বাদ যাচ্ছে না। গাজার সবচেয়ে বড় হাসপাতাল আল শিফাকে ‘মৃত্যুপুরি’ আখ্যা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*