আপনার অন্তর্বাস পরিধান করুন-PIA

Posted by

পাকিস্তানের জাতীয় বিমান সংস্থা – পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনস (পিআইএ) – এর কেবিন ক্রুদের জন্য একটি নতুন নিয়ম তৈরি করেছে। একটি অদ্ভুত নতুন জারি করা নোটিসে বলা হয়েছে, জাতীয় ক্যারিয়ার তার বিমান ক্রুকে বলেছে যে অন্তর্বাস পরা আবশ্যক। পিআইএ দাবি করে যে এয়ার অ্যাটেনডেন্টদের ভাল পোশাক পরিধানের অভাব একটি “খারাপ ছাপ” রেখে যাচ্ছে এবং পিআইএর “একটি নেতিবাচক চিত্র তুলে ধরছে”।

“এটি অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ্য করা গেছে যে কিছু কেবিন ক্রু আন্তঃনগর ভ্রমণের সময়, হোটেলে থাকা এবং বিভিন্ন জায়গা পরিদর্শন করার সময় নৈমিত্তিকভাবে পোশাক পরিধান করে। এই ধরনের ড্রেসিং দর্শকের উপর একটি খারাপ ছাপ ফেলে এবং শুধুমাত্র ব্যক্তি নয় বরং জাতীয় বিমান পরিবহন সংস্থার উপর একটি নেতিবাচক চিত্রও তুলে ধরে। PIA মহাব্যবস্থাপক ফ্লাইট সার্ভিসেস , আমির বশির দ্বারা পাঠানো একটি অভ্যন্তরীণ নির্দেশনা মেমোতে এই আদেশ জারি করা হয়েছে, যার একটি অনুলিপি Geo.tv-তে পাওয়া যায়।

বশির কেবিন ক্রুদের “যথাযথ আন্ডারগার্মেন্টে” ফরমাল প্লেইন পোশাকে “সঠিকভাবে পোষাক” পরতে বলেছিলেন।

নির্দেশিকাটিতে বলা হয়েছে, “পুরুষ ও মহিলাদের পরিধান করা পোশাক আমাদের সাংস্কৃতিক ও জাতীয় নৈতিকতার সাথে সঙ্গতিপূর্ণ হওয়া উচিত।”

গ্রুমিং অফিসারদের কেবিন ক্রুদের “সর্বদা” পর্যবেক্ষণ করতে এবং নিয়ম থেকে কোনও “বিচ্যুতি” হলে রিপোর্ট করার নির্দেশ দেওয়া হয়েছে।

তথ্যসূত্র: জিও টিভি/ অনুবাদ: কামরুল ইসলাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*