বিভিন্ন জেলার খবর

Posted by

দুর্গাপুরে বিদ্যুৎ কর্তৃপক্ষের অবহেলা বাঁশপাতা সংগ্রহ করতে যেয়ে একজনের মৃত্যু

জামাল তালুকদার,দুর্গাপুর,নেত্রকোনা: নেত্রকোনা জেলার দুর্গাপুরে বিদ্যুৎ কর্তৃপক্ষের অবহেলায় বিদ্যুতায়িত হয়ে মোঃ কিতাব আলী(৭৫) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। সোমবার দুপুর ১২টার দিকে উপজেলার চন্ডিগড় ইউনিয়ন পাইকুড়া গ্রামে এ মৃত্যুর ঘটনা ঘটে। জানা যায় নিহত বৃদ্ধা কিতাব আলী তার গরুর জন্য বাশ পাতা কাটতে বাড়ির পাশেই একটি বাঁশঝাড়ে যায়। বাঁশঝাড়ের মধ্য দিয়ে বিদ্যুতিক তার ছিলো, বিদ্যুতিক তারের সাথে বাঁশ লেগে থাকায় বাঁশ পাতা কাটার এক পর্যায়ে বাঁশে বিদ্যুৎ প্রবাহিত হয়ে ঘটনা স্থলে মৃত্যু হয় কিতাব আলীর। পাশেই একজন এ দৃশ্য দেখে চিৎকার করে আশপাশের লোকজন ছুটে আসে এবং সেখান থেকে উদ্ধার করে বাড়িতে নিয়ে যায়। স্থানীয়দের অভিযোগ, দীর্ঘ সময় ধরে বিদ্যুতিক তারের আশপাশের থাকা লম্বা গাছপালা না কাটায় গাছের ডাল পালা লম্বা হয়ে তারের সাথে লেগে রয়েছে। বিদ্যুৎ কর্তৃপক্ষের তদারকি না থাকায় এ মৃত্যুর ঘটনা ঘটেছে বলে জানায় স্থানীয়রা। এছাড়াও প্রায় সময় বৃষ্টির সময় বাতাসে বিদ্যুতিক তারের সাথে ডাল-পালা স্পর্শ লাগায় আগুন এর সৃষ্টি হয়।

নাটোরে নিখোঁজের ৩৬ ঘন্টা পর নৌকার মাঝির ভাসমান লাশ উদ্ধার

কালিদাস রায়,নাটোর: নাটোরের সিংড়া উপজেলার চলনবিলে নিখোঁজের ৩৬ ঘন্টা পর আরজু মিয়া (৩০) নামে নৌকার এক মাঝির ভাসমান মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকালে গুরুদাসপুর উপজেলার বিলসা বিল থেকে ভাসমান অবস্থায় মরদেহটি উদ্ধার করা হয়। তবে শুক্রবার দুপুরে গুরুদাসপুর উপজেলার হরদমা এলাকা থেকে তার রক্তমাখা নৌকাটি উদ্ধার করে পুলিশ। প্রাথমিকভাবে আরজু মিয়াকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ। হত্যাকান্ডের রহস্য উদঘাটনে তদন্তে নেমেছে সিআইডি। নিহত আরজু মিয়া সিংড়া উপজেলার চামারী ইউনিয়নের আনন্দনগর গ্রামের কদম আলীর ছেলে।সিংড়ার চামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রশিদুল ইসলাম মৃধা জানান, গত বৃহস্পতিবার বিকেলে দর্শনার্থী যাত্রীদের নিয়ে বিলদহর ঘাট থেকে চলনবিলের উদ্দেশ্যে রওনা হন নৌকার মাঝি আরজু মিয়া। পরে ওই রাতে বাড়ী ফিরে না আসায় পরিবারের লোকজন তার খোজ করতে থাকে। শুক্রবার বেলা দুইটার দিকে গুরুদাসপুর উপজেলার হরদমা এলাকায় আত্রাই নদ থেকে রক্তমাখা অবস্থায় তার নৌকাটি উদ্ধার করে পুলিশ।নিখোঁজ আরজুর পরিবারের সদস্যরা জানান, বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে আরজু মিয়ার সঙ্গে মুঠোফোনে তাঁদের শেষ কথা হয়েছিল। এরপর থেকে তাঁর ফোন বন্ধ থাকায় তার সাথে আর যোগাযোগ করা সম্ভব হয়নি।সিংড়া সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার জামিল আকতার জানান, গুরুদাসপুরের বিলসা বিল এলাকা থেকে নৌকার মাঝি আরজু মিয়ার ভাসমান মরদেহ উদ্ধার করা হয়েছে। তার শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। প্রাথমিক তদন্তে হত্যাকান্ড বলে মনে হচ্ছে। সিআইডির ক্রাইম টিম বিভিন্ন আলামত সংগ্রহ করেছে। তদন্ত শেষে বিস্তারিত জানানো হবে।

নাটোরে মামার হাতে ভাগ্নে খুন

কালিদাস রায়,নাটোর: নাটোরের বড়াইগ্রামে সিরাজুল ইসলাম (৩৫) নামে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে তার আপন মামা আব্দুল জলিল (৫০) ও মামাতো ভাই মিলন হোসেন (৪০)এর বিরুদ্ধে। রবিবার সকাল ৯ টার দিকে উপজেলার জোয়াড়ি খোর্দ্দ কাচুটিয়া গ্রামে এই ঘটনা ঘটে। সিরাজুল ইসলাম ওই গ্রামের আব্দুল মজিদের ছেলে। অভিযুক্ত আব্দুল জলিল একই গ্রামের মৃত মনতাজ আলীর ছেলে ও মিলন হোসেন সিরাজুলের অপর মামা বিল্লাল হোসেনের ছেলে। স্থানীয়রা জানান, সিরাজুল ইসলাম একজন মাদকাসক্ত ব্যক্তি ছিল। রবিবার সকাল ৯টার দিকে বিল্লাল হোসেন তার বোনকে সিরাজুলের মাদক সেবনের বিষয়ে অভিযোগ করে। এতে সিরাজুল ক্ষিপ্ত হয়ে ধারালো কুড়াল নিয়ে মামা বিল্লাল হোসেন ও আব্দুল জলিলের বাড়িতে হামলা চালায়। পরে মামা ও মামাতো ভাই মিলে সিরাজুলকে বেধড়ক পেটায়। এক পর্যায়ে সিরাজুল গুরুতর আহত হলে পরিবারের লোকজন তাকে স্থানীয় একটি বেসরকারী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*