আবেদনময়ী পাঁচ নারী ক্রীড়াবিদ

Posted by

খেলার সময়: অন্যান্য জায়গার মতো ক্রীড়াক্ষেত্রেও নারীরা এগিয়েছে বহুগুণ। রূপ ও গুণের সমন্বয়ে অনেক নারী ক্রীড়াবিদই নিজেদের অন্য পর্যায়ে নিয়ে গেছেন। এদের মাঝে কয়েকজন আছেন যাদের খেলার পাশাপাশি অপরূপ সৌন্দর্যে মোহিত হয়েছে সারা বিশ্ব।

পেইজ সিরানাক: বয়স মাত্র ২০ বছর হলেও সৌন্দর্য ও শারীরিক গঠনের কারণে এরই মধ্যে পৃথিবীর অন্যতম পাবলিক ফিগারে পরিণত হয়েছেন পেইজ সিরানাক। পেশায় মূলত গলফ খেলোয়াড় হলেও এর পাশাপাশি মডেলিং করেন তিনি। ২০১৬ সালে ওয়ার্ল্ড গলফ এসোসিয়েশন মেয়েদের স্কার্ট পড়ে খেলা নিষিদ্ধ করে। এসময় এই নিয়মের বিরোধিতা করে জনমত গড়ে তোলেন বেইজ। একপর্যায়ে পুনরায় মেয়েদের স্কার্ট পরে খেলার অনুমতি দিতে বাধ্য হয়। 

আলানা ব্লাঞ্চার্ড: আলানা ব্লাঞ্চার্ড মূলত একজন সার্ফার। সিরানাকের মতো তিনিও মডেলিংয়ে জড়িত হয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের হাওয়াইয়ে জন্ম নেয়া এই ক্রীড়াবিদ চার বছর বয়সেই সার্ফিং শুরু করেন। মাত্র ১৪ বছর বয়সেই সার্ফিংয়ের প্রায় সব ধরণের খেতাব জিতেছেন তিনি। সার্ফার হিসেবে বেশ কিছু ছবিতেও অভিনয় করেছেন ব্লাঞ্চার্ড। 

মারিয়া শারাপোভা: টেনিস খেলার সূত্রে রাশিয়ান সুন্দরী মারিয়া শারাপোভা বেশ পরিচিত। তার সৌন্দর্যে মুগ্ধ হয়নি এমন পুরুষ পাওয়া কঠিন। মাত্র ১৪ বছর বয়সে টেনিসে অলিম্পিক মেডেল জেতেন শারাপোভা। ১৮ বছর বয়সে জিতে নেন জীবনের প্রথম গ্র্যান্ডস্ল্যাম। ডোপ টেস্টে পজেটিভ হওয়ায় মাঝে কিছু সময় নিষিদ্ধ থাকলেও এখনো টেনিস কোর্টে দারুণভাবে খেলে যাচ্ছেন তিনি। 

অ্যালিসন স্টোকি: অ্যালিসন স্টোকি ট্র্যাক এন্ড ফিল্ডের পোল ভোল্টে আমেরিকার সেরা অ্যাথলেটদের একজন। ক্যালিফোর্নিয়ার নিউ ফোর্ট বীচে অ্যালিসনের জন্ম ও শৈশব কেটেছে। ছোট থেকেই অ্যাথলেটিক্সে প্রশিক্ষন নিতে থাকেন তিনি। ১৭ বছর বয়সে জাতীয় পোল ভোল্ট প্রতিযোগিতায় দারুণ পারফরম্যান্সের মাধ্যমে সবার নজরে আসেন তিনি। এই খেলার পাশাপাশি মডেলিংয়েও বেশ সুনাম কুড়িয়েছেন অ্যালিসন। 

জুয়ু: জুয়ু নামের এই আরচ্যারের বয়স মাত্র ২০ বছর। ছোট থেকেই তীর ধনুকের প্রতি তার ব্যাপক আগ্রহ ছিল। ১৪ বছর বয়সেই তীর ধনুক চালনায় প্রায় সকল কায়দা শিখে নেন তিনি। ১৬ বছরের মাঝে অ্যামেচার আরচ্যারির প্রায় সব প্রতিযোগিতায় জয়লাভ করেন এই কোরিয়ান। তীর ছোঁড়ার আগে ও পরে তার অঙ্গভঙ্গি দেখে অসংখ্য যুবক পাগল হয়েছেন। অনিন্দ্যসুন্দর হাসিতে বিশ্বের সেরা সুন্দরী অ্যাথলেটদের তালিকায় শীর্ষে রয়েছেন তিনি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*